০৫ ডিসেম্বর ২০২১,   ঢাকা, বাংলাদেশ  
Login          

সাদ এরশাদের আসনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন জিএম কাদের




দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসন থেকে প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। বর্তমানে এ আসনে সংসদ সদস্য হিসেবে আছেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগীর আল মাহি এরশাদ ওরফে সাদ এরশাদ। জিএম কাদের বর্তমানে লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য।


চেয়ারম্যানের এ ঘোষণার মধ্য দিয়ে আগামী সংসদ নির্বাচনে রাহগীর আল মাহি এরশাদ রংপুর-৩ আসনে দলীয় মনোনয়ন পাচ্ছেন না।


আরেক ঘোষণায় জাপা চেয়ারম্যান রংপুর সিটি করপোরেশনে আবারও মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নাম উল্লেখ করেন। তিনি দলের নেতাকর্মীদের এখন থেকে নির্বাচনি কর্মকাণ্ড শুরু করতে আহ্বান জানান।


শনিবার (২১ আগস্ট) বিকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের জেলা জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ ঘোষণা দেন।


জিএম কাদের বলেন, ‘আমি আগাম এ ঘোষণা দিলাম, যদি কেউ আমার নির্দেশ অমান্য করে মেয়র পদে প্রার্থী হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ এরপর তিনি এবং আগামী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী মোস্তফা দুইজনে হাত তুলে ধরলে সমবেত নেতাকর্মীরা করতালির মাধ্যমে তাদের সমর্থন জানান।


জাপা চেয়ারম্যান বলেন, ‘দেশে আইনের শাসন নেই, আইন অনুযায়ী দেশ চলছে না। দেশে এখন মাত্র তিনটি রাজনৈতিক দল আছে- আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। বাকি দলগুলো বানের পানির মতো ভেসে গেছে। জাতীয় পার্টিতে যে গণজোয়ার তৈরি হয়েছে, দলে দলে বিভিন্ন দল থেকে নেতাকর্মীরা জাতীয় পার্টিতে যোগদানই এর প্রমাণ। এছাড়াও রাজনীতি করেন না এমন অনেকে লাইন ধরেছেন দলে যোগ দিতে।’


এর আগে দলীয় কার্যালয়ে এসে পৌঁছালে বিপুল সংখ্যক নেতাকর্মী জিএম কাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় আরও বক্তব্য রাখেন- মহানগর জাপা সভাপতি রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা সম্পাদক আব্দুর রাজ্জাকসহ অন্যান্য নেতৃবৃন্দ।