০২ আগস্ট ২০২১,   ঢাকা, বাংলাদেশ  
Login          

ফরিদপুরের তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বরখাস্ত




ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ারা বেগমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।


বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বরখাস্তের বিষয়টি জানানো হয়।



প্রজ্ঞাপনে থেকে জানা যায়, ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বেগমের পরিবর্তে বেআইনিভাবে তার ছেলে মো. কামাল মিয়ার স্বাক্ষরে জন্মনিবন্ধন সনদ ও নাগরিক সনদপত্র দেওয়াসহ অন্যান্য সব সরকারি কার্যক্রম পরিচালনার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। তাই ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি)।


প্রজ্ঞাপন থেকে আরও জানা যায়, যেহেতু চেয়ারম্যান দেলোয়ারা বেগমের পরিবর্তে বেআইনিভাবে তার ছেলে কামালের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় বলে মনে করে সরকার। সেহেতু, তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বেগম কর্তৃক সংঘঠিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ ধারা ৩৪ (১) অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হইলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে তা কার্যকর করা হবে।


এ বিষয়ে তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বেগম জানান, ইউনিয়ন পরিষদের যাবতীয় কাজ তিনি নিজেই করেন। এ ব্যাপারে তার ছেলে জেলা পরিসদের সদস্য কামাল মিয়ার স্বাক্ষরে কোনো সনদ দেওয়া হয় না। তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে দাবি করেন।