৩১ মে ২০২০,   ঢাকা, বাংলাদেশ  
Login          

দেশে করোনায় আক্রান্ত ৮ হাজার ছাড়াল, মোট মৃত্যু ১৭০




চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস (কোভিড-১৯) এখন গোটা বিশ্বে ছড়িয়ে গেছে। প্রাণঘাতী এই ভাইরাস বাংলাদেশেও হানা দিয়েছে। সরকারের স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত দেশে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। সর্বমোট প্রাণ হারিয়েছেন ১৭০ জন।


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েছে। তবে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭১ জন। মৃত্যু হয়েছে আরও ২ জনের। আর নতুন করে সুস্থ হয়েছেন ১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১৭৪ জন। এর আগে গত বৃহস্পতিবার ৫৬৪ জন নতুন আক্রান্তের তথ্য দেয়া হয়। আর ৫ জনের মৃত্যুর খবর জানানো হয়।


দেশের করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৭০ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৩৮। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৭৩ জনের করোনা পরীক্ষা করা হয়। এর আগের দিন পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৬৫ জনের।


গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর ঘোষণা দেয় সরকারের স্বাস্থ্য অধিদফতর। এরপর থেকে আজ শুক্রবার পর্যন্ত দেশের ৭০ হাজার ২৩৯ জনকে পরীক্ষা করা হয়েছে।