৩১ মে ২০২০,   ঢাকা, বাংলাদেশ  
Login          

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য হলেন আজমত উল্লাহ



গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মনোনীত করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পদাধিকার বলে এই সিদ্ধান্ত নিয়েছেন। 

আজ রোববার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা গত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।’

সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন আজমত উল্লাহ । তাঁকে মনোনয়ন না দিয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমকে মেয়র প্রার্থী করা হয়। ওই সময় দলের হাইকমান্ড আজমত উল্লাহ খানকে আশ্বস্ত করেন, তার কাজ এবং দলের প্রতি অবদানের মূল্যায়ন হবে। সিটি নির্বাচনে জাহাঙ্গীর আলমের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে গাজীপুর আওয়ামী লীগ। বিপুল ভোটে জয় পান জাহাঙ্গীর। 

গাজীপুরে গত সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ছিলেন আজমত উল্লাহ। ওই সময় জাহাঙ্গীর প্রার্থী হলেও ভোটের মাঠে ছিলেন না। ওই নির্বাচনে বিএনপির এম এ মান্নান জয়ী হয়েছিলেন।