১৮ অক্টোবর ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট অক্টোবর ০২, ২০১৮  
Login          

সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত



একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) মাঠপর্যায়ে জেলা, উপজেলা/থানা নির্বাচন অফিস থেকে বৃহস্পতিবার এ তালিকা চূড়ান্ত করা হয়। মাঠপর্যায়ে এই চূড়ান্ত তালিকা আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। এসব তথ্য জানিয়েছেন ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম।

রৌশন আরা জানান, গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ৪০ হাজার ৬৫৭টি। আর ভোটকক্ষ (বুথ) ছিল ২ লাখ ৯ হাজার ৪১৮টি। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র ও কক্ষের সংখ্যা এই খসড়া তালিকার থেকে কিছু কমবেশি হতে পারে। মাঠপর্যায় থেকে সব তালিকা পেলে চূড়ান্ত ভোটকেন্দ্র ও কক্ষের সংখ্যা জানা যাবে।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের স্যংখা ছিল ৩৭ হাজার ৭০৭টি এবং ভোটকক্ষ ছিল ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এ হিসাবে একাদশ সংদস নির্বাচনের খসড়া তালিকা অনুযায়ী, ২ হাজার ৯৫০টি ভোটকেন্দ্র ও ২০ হাজার ৩৪০টি ভোটকক্ষ বেড়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত ১৯ জুলাই ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা তৈরি করতে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেয় ইসি।